Home / অপরাধ / আলোচিত সিরিয়াল কিলার রসু খাঁসহ তিনজনের মৃত্যুদণ্ড

আলোচিত সিরিয়াল কিলার রসু খাঁসহ তিনজনের মৃত্যুদণ্ড

দেশব্যাপী এক সময়ের আলোচিত সিরিয়াল কিলার রসু খাঁসহ তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে চাঁদপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আবদুল মান্নান এই রায় প্রদান করেন। অপর সাজাপ্রাপ্তরা হলো জহিরুল ইসলাম ও ইউনুছ। এদের মধ্যে ইউনুছ পলাতক রয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামী রসু খাঁ এবং তার সহযোগী জহিরুল ইসলামকে বেশ ফুরফুরে মেজাজে দেখা গেছে।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, বিগত ২০০৯ সালের ২০ জুলাই জেলার ফরিদগঞ্জের হাসা গ্রামের একটি খালপাড়ে নিয়ে রসু খাঁসহ অন্য দুজন পোশাক শ্রমিক পারভিন আক্তারকে ধর্ষণ শেষে শ্বাসরোধে করে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ২০১০ সালের ফরিদগঞ্জ থানায় পারভীন হত্যা মামলা করে। মামলার তদনত্ম ও আদালতে দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আজ রসু খাঁসহ তার দুই সহযোগীর বিরুদ্ধে এই রায় ঘোষণা করা হয়।

চাঁদপুরে নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি হাবিবুল ইসলাম তালুকদার বলেন, বিগত ২০০৯ সালের আটকের পর এ নিয়ে দুটি মামলায় রসু খার রিরম্নদ্ধে রায় দিয়েছেন আদালত। দুটি রায়ই রসু খা মৃত্যুদণ্ড দেওয়া হলো। ১১টি হত্যার দায়ে অভিযুক্ত এই খুনি বর্তমানে চাঁদপুর জেলা কারাগারে বন্দি আছে। বিশেষ পিপি আরো জানান, রসু খাঁর বিরুদ্ধে আরো ৯টি মামলার বিচার কাজ চলছে।

রসু খাঁর গ্রামের বাড়ি চাঁদপুর সদরের মদনা গ্রামে। ছিচকে চোর থেকে পরে একাধিক হত্যাকাণ্ড ঘটিয়ে সে আলোচনায় আসেন তিনি। পেশাদার এই খুনি রাজধানীসহ দেশের বিভিন্নস্থান থেকে পোশাক শ্রমিক নারীদের নানা প্রলোভনে ফেলে চাঁদপুরে এনে ধর্ষণ করতো। পরে হতভাগী ওই সব নারীদের রসু খাঁ তার গ্রামের বাড়িতে এনে নির্মমভাবে হত্যা করতেন।

এদিকে, মঙ্গলবার দুপুরে রায় ঘোষণার পর পুলিশ প্রহরায় দণ্ডপ্রাপ্ত আসামি রসু খাঁকে প্রিজন ভ্যানে তোলার সময় তিনি উপস্থিত সাংবাদিকদের ওপর আক্রমণের চেষ্টা করেন। এ সময় পুলিশ তাকে নিবৃত করে। তবে বেশ উত্তেজিত রসু খাঁ সরকারসহ বিভিন্নজনকে নানা অশ্লীল ভাষায় গালি দিতে দিতে প্রিজন ভ্যানে উঠেন। পরে তাকে চাঁদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

About myadmin

Check Also

ব্রেকিংঃ অবশেষে জানা গেল তাসপিয়াকে যেভাবে হত্যা করে আদনানের গ্রুপ

আদনান-তাসপিয়ার প্রেমের সম্পর্ক ভালোভাবে নেয়নি তাসফিয়ার পরিবার। তাই আদনানকে ডেকে শাসায় তারা। আর এটাকে ভালোভাবে …