২১শে আগস্ট, ২০১৮ ইং, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

এবার খালেদা জিয়ার জন্য লরবেন – বিশেষ আইনজীবী !(জেনে নিন বিস্তারিতঃ)

মার্চ ২০, ২০১৮, সময় ৭:৫২ পূর্বাহ্ণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সব মামলায় তার আইনজীবী প্যানেলকে সহযোগিতা ও পরামর্শ দিতে ব্রিটিশ আইনজীবী লর্ড কারলাইলকে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২০ মার্চ) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের সব মামলায় দেশীয় আইনজীবীদের সহায়তা করতে ব্রিটিশ আইনজীবীকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি বৃটেন থেকে মামলাগুলো দেখভাল করবেন, প্রয়োজনে তিনি বাংলাদেশেও আসবেন।

বিএনপির মহাসচিন বলেন, লর্ড কারলাইল দীর্ঘদিন ধরে আইনি পেশার পাশাপাশি রাজনীতির সাথেও জড়িত। ব্রিটেনে যারা আমাদের রাজনীতির সমর্থক রয়েছেন তাদের সাথে আলোচনা করে এ ব্রিটিশ আইনজীবীকে নিয়োগ দেয়া হয়েছে।

ফখরুল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলার মধ্যে একটি মামলায় বেআইনি ভাবে সাজা দেয়া হয়েছে। নজিরবিহীনভাবে জামিন রোহিত করা হয়েছে। এতে প্রমাণিত হয় দেশে আইনের শাসন নেই। ন্যায় বিচার একেবারেই অনুপস্থিত।

কেন ব্রিটিশ এ আইনজীবীকে নিয়োগ দেওয়া হয়েছে—জানতে চাইলে ফখরুল বলেন, বিশ্ব সম্প্রদায়ের কাছে খালেদা জিয়ার মামলা ও সাজার বিষয়ে তুলে ধরতে কাজ করবেন লর্ড কার্লাইল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভূইয়া, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।