Home / বিনোদন / কতটা সম্পদশালী শাহরুখ!

কতটা সম্পদশালী শাহরুখ!

বলিউড তারকাদের মধ্যে কে কতটা ধনী সেটা যাচাই করতে হলে, কে কত টাকার কর দেন তার জন্য অপেক্ষা করতে হয়। প্রতিবছর ভারতীয় রাজস্ব বোর্ড শীর্ষ করদাতা তারকাদের তালিকাও প্রকাশ করে। তবে শীর্ষ ধনী কে সেটা অনুমান করে নিতে হয়। বলিউড তারকাদের মধ্যে শাহরুখ খানই সবচেয়ে বেশি সম্পদশালী।









বিশ্বের কোটি কোটি দর্শকদের কাছে জনপ্রিয় নাম শাহরুখ খান। বলিউডে তিনি কিং খান নামেই পরিচিত।

অভিনেতার খোলস ছেড়ে বিশাল এক ধনাঢ্য ব্যক্তি হিসেবেও ভারতে রয়েছে তার পরিচিতি। তার সম্পদের পরিমাণ জানলে ভক্তদের চোখ কপালে উঠবে! তবে এত সম্পদও তাকে অহঙ্কারী করে তোলেনি। সর্বদা ভক্তদের সঙ্গে বিনয়ী হয়েই থাকছেন।









নিজেকে একজন খাঁটি অভিনেতা প্রমাণ করার জন্য পরিশ্রম করে যাচ্ছেন প্রতিনিয়ত। সফলতাও বন্দি করেছেন হাতের মুঠোয়। এ পরিশ্রমই তাকে অর্থ, সম্পদ ও সম্মান এনে দিয়েছে।

ভারতে এখন আইপিএলের মৌসুম। বিভিন্ন রাজ্যে খেলছে বলিউড বাদশা শাহরুখ খানের দল ‘কলকাতা নাইট রাইডার্স’। স্বাভাবিকভাবেই শাহরুখ ভক্তদের কৌতূহল, কত সম্পদের মালিক প্রিয় নায়ক শাহরুখ? ছবিপ্রতি কোটি কোটি রুপি নিচ্ছেন? প্রযোজনা সংস্থাসহ বিভিন্ন ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন শাহরুখ।









আবার শত কোটি রুপি মূল্যের ক্রিকেট দলেরও মালিক হয়েছেন। এতকিছু যখন রয়েছে তাহলে শাহরুখ ঠিক কত টাকার মালিক? এমন প্রশ্ন ভক্তদের মনে ঘুরে ফিরে আসাটাই স্বাভাবিক।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম শাহরুখের ধন-সম্পদের প্রকৃত তথ্য প্রকাশ করেছে। খবর অনুযায়ী, বলিউড বাদশার প্রায় চার হাজার কোটি টাকার সম্পদ আছে। কিং খানের বিলাসবহুল বাড়ি ‘মান্নাত’-এর বর্তমান মূল্য ২০০ কোটি রুপি।









আগে এই বাড়িতে ‘কিকো গান্ধী’ নামে এক পার্সি থাকতেন। ১৯৯৫ সালে ১৫ কোটি রুপিতে সেই বাড়িটি কিনে নেন শাহরুখ। দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তার আরও একটি বাড়ি রয়েছে। এ ছাড়া লন্ডনেও ১৩০ কোটি রুপি মূল্যের বিলাসবহুল বাড়ি রয়েছে শাহরুখের। ১৯৯৯ সালে ‘ড্রিমস আনলিমিটেড’ নামে একটি প্রোডাকশন হাউস প্রতিষ্ঠা করেন এ নায়ক। তিনটি ছবি প্রযোজনা করার পর ২০০৩ সাল সেই প্রোডাকশন হাউসের নাম বদলে ‘রেড চিলি এন্টারটেইনমেন্ট’ রাখেন তিনি।

পরে স্ত্রী গৌরী খান এটি পরিচালনার দায়িত্ব নেন। এখনও গৌরীই চালাচ্ছেন এটি। এ ছাড়া ২০০৮ সালে আইপিএল শুরু হলে অভিনেত্রী জুহি চাওয়ালা এবং তার স্বামী জয় মেহেতাকে সঙ্গে নিয়ে ‘কলকাতা নাইট রাইডার্স’ কিনেছিলেন শাহরুখ। যার বর্তমান মূল্য ৪৮৯ কোটি রুপি।









দামি গাড়ি বিষয়েও অন্য তারকাদের ভালোই টক্কর দিচ্ছেন শাহরুখ। তার গাড়ি তালিকায় রয়েছে ‘বিএমডব্লিউ সেভেন সিরিজ’, ‘রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কুপ’, ‘বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজার’সহ পৃথিবীর অন্যতম দ্রুতগামী গাড়ি ‘বুগাটি ভ্যেরন’ও।

এ ছাড়া মুম্বাইয়ে তার প্রায় ১৫০ কোটি রুপির স্থাবর সম্পত্তি রয়েছে। এদিকে ২০১৭ সালে ২৫৬ কোটি রুপি আয় করে টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকোলসনের মতো ওজনদার সব হলিউড তারকাদের পেছনে ফেলে বাদশাহী মেজাজেই আছেন শাহরুখ।









বলতে দ্বিধা নেই, অভিনয় আর অঢেল সম্পদেই লুকিয়ে রয়েছে শাহরুখের বাদশা উপাধির সার্থকতা। তিনি যেমন অভিনয় দিয়ে ভক্তদের মনে রাজত্ব করছেন কিং খান হয়ে। তেমনি সম্পদশালীর দিক থেকেও ভারতের অন্যতম ধনীদের তালিকায় রয়েছেন।

About myadmin

Check Also

সিনেমার জন্য শরীরে একটা সুতাও না রেখে রাজি

প্রবল সুন্দরী, দুধে-আলতা গায়ের রং আর মিষ্টি ব্যবহারে সকলের কাছেই প্রিয় দক্ষিণী অভিনেত্রী কাজল আগারওয়াল। …