Home / প্রযুক্তি / কম দামি ফোনের সংজ্ঞা বদলে দেবে নকিয়া ১

কম দামি ফোনের সংজ্ঞা বদলে দেবে নকিয়া ১

অবশেষে বের করলো ফিনিশ কম্পানি এইচএমডি গ্লোবাল তাদের প্রতীক্ষিত ফোন নকিয়া ১। এ বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দেখানো হয়েছে উচ্চমানের মেটেল বডির এই স্মার্টফোন। এটা খুব দামি ফোন নয়। কম দামের ফোন। কিন্তু বাজারের অন্যান্য কম দামি ফোনগুলোর সংজ্ঞা বদলে দেবে এটি। এইচএমডি গ্লোবাল অন্যান্য কিছু কম্পানির সঙ্গে অ্যান্ড্রয়েড গো ফোনের প্রতিযোগিতায় নামছে। আগামী কয়েক মাসের মধ্যেই হাতের নাগালে পাবেন। সম্প্রতি মাইক্রোম্যাক্স ভারত গো এবং লাভা জেড৫০ অ্যান্ড্রয়েড গো নিয়ে বাজারে এসেছে। দুটো ফোনই প্রায় একইরকম দেখতে। বেশ রংচংয়ে মোবাইলটি মানুষের নজর কাড়বে।

নকিয়া ১ এর পেছনের কাভার বিভিন্ন রংয়ে বদলানো যাবে। একে বলা হচ্ছে এক্সপ্রেস-অন কভার্স। একটি সাদা প্লাস্টিকের লাইন ফোনের পেছনের রং বদলানোর অংশটিকে সামনের অংশ থেকে আলদা করেছে। এতে করে ফোনটি মাইক্রোসফটের লুমিয়ার মতো দ্বৈত চেহারা পেয়েছে। সম্ভবত নকিয়া ১ আসবে উজ্জ্বল লাল, গাঢ় নীল ইত্যাদি রং নিয়ে আসবে। তবে ব্যাককভার পাবেন ধূসর, গোলাপি বা হলুদ রংয়ে।

হাতে আরামের সঙ্গে ধরবে ফোন। ব্যাটারি খোলা যাবে। আছে সিম এবং মাইক্রোএসডি স্লট। পর্দায় ৪.৫ ইঞ্চি পর্দা। এ ফোনে অনস্ক্রিন নেভিগেশন বাটন দিয়েছে নির্মাতা। পেছনে ৪ মেগাপিক্সেল ক্যামেরা। সামেন থাকছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। র‍্যাম দেওয়া হয়েছে ১ জিবি। অভ্যন্তরে রয়েছে ৮ জিবি স্টোরেজ। দাম বেশ কমই হবে। আন্তর্জাতিক বাজারে এর দাম ৮৫ ডলার হবে বলে ধারণা দেওয়া হয়েছে।

সূত্র : গেজেটস

About myadmin

Check Also

বাংলাদেশ নিয়ে কটূক্তি করায় এবার প্রিয়া প্রকাশেরও আইডি গায়েব!

সেই প্রিয়া এবার নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচের শেষে নিজের অ্যাকাউন্টে টুইট করেন, ‘ভারত বাংলাদেশের বাপ’। …