Home / আঞ্চলিক / কুমিল্লায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

কুমিল্লায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

কুমিল্লায় ভুল চিকিৎসায় ৭ মাস বয়সী শিশু ফাইজা আক্তার তাবাস্সুমের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার স্বজনরা। শুক্রবার রাতে মনোহরগঞ্জ উপজেলার লক্ষণপুর বাজারে এ ঘটনা ঘটেছে। নিহত শিশুটি উপজেলার লক্ষণপুর ইউনিয়নের মড়হ ভাটকোর গ্রামের ফারুকের মেয়ে।

জানা যায়, শিশুটি ঠান্ডা জনিত রোগাক্রান্ত হয়ে পড়লে বৃহস্পতিবার লক্ষণপুর বাজারে মনোরমা ফার্মেসীতে চিকিৎসার জন্য আনা হয়। ফার্মেসীর পরিচালক পল্লি চিকিৎসক সন্তোষ চন্দ্র শীলের ছেলে সঞ্জয় কুমার শীল কর্তৃক চিকিৎসা দেয়া হয় ওই শিশুকে। এ সময় সঞ্জয় কুমার শীল শিশুর শরীরের জন্য ক্ষতিকর একটি ইনজেকশন পুশ করে এবং আরো ৪টি ইনজেকশন পুশ করার পরামর্শ দেয়।

শুক্রবার সকালে আরেকটি ইনজেকশন দেয়া হয় শিশু তাবাস্সুমকে। এরপর থেকেই অসুস্থতা বাড়তে থাকে তার। শিশুর অবস্থা সঙ্কটাপন্ন দেখে সন্তোষ চন্দ্র শীল ও তার ছেলে সঞ্জয় কুমার শীল’র সাথে যোগাযোগ করলে বাকী ৩টি ইনজেকশন সরিয়ে ফেলার জন্য এবং পুনরায় শিশুটিকে নিয়ে আসার জন্য বলে তারা এবং ওইদিন সন্ধ্যায় আবার নিয়ে আসে মনোরমা ফার্মেসীতে।

এ সময় শিশুর স্বজনদের সাথে চিকিৎসকের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে ক্ষতিকর ইনজেকশনগুলো সরিয়ে ফেলে সঞ্জয় কুমার শীল। পরে উন্নত চিকিৎসার জন্য লাকসাম নিয়ে যাওয়ার সময় পথে মারা যায় শিশু ফাইজা আক্তার তাবাস্সুম। এ ঘটনায় শিশুর মা জানায় ভুল চিকিৎসার তার মেয়ের মৃত্যু হয়েছে।

এর পর শনিবার সকালে মনোরমা ফার্মেসীতে তালা লাগিয়ে দেয় ক্ষুব্ধ স্থানীয় এলাকাবাসী। উল্লেখ্য, ইতিপূর্বে ওই চিকিৎসকের ভুল চিকিৎসায় কমল নামে এক ব্যক্তি মারা যায়।

About myadmin

Check Also

কুয়াকাটার আবাসিক হোটেলে থেকে কলেজছাত্রের লাশ ও অচেতন তরুণী উদ্ধার উদ্ধার!

কুয়াকাটার একটি আবাসিক হোটেল থেকে জাহিদুল (৩০) নামে খুলনার বিএল কলেজের এক ছাত্রের লাশ উদ্ধার …