Home / রাজনীতি / কয়েকঘন্টা ব্যবধানে খালেদার জামিন আদেশ, যা বললেন বিএনপি মহাসচিব

কয়েকঘন্টা ব্যবধানে খালেদার জামিন আদেশ, যা বললেন বিএনপি মহাসচিব

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি চেয়েও না পাওয়ায় আগামী ১৯ মার্চ ফের একই কর্মসূচি দিয়েছে বিএনপি। পাশাপাশি ১৫ মার্চ চট্টগ্রাম, ২৪ মার্চ বরিশাল এবং ৩১ মার্চ রাজশাহী বিভাগীয় শহরে একই কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

আজ সোমবার বেলা সোয়া ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সোমবার রাজধানীতে পূর্বঘোষিত সমাবেশ করার কথা থাকলেও ডিএমপি অনুমতি দেয়নি। তাই আজকের সমাবেশের পরিবর্তে আগামী ১৯ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ও ৩১ মার্চ রাজশাহীতে বিএনপি সমাবেশের ঘোষণা দেওয়া হল।
তিনি আরও বলেন, আমরা আশা করবো সরকারের বোধোদয় হবে, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনে তারা সহযোগিতা করবে। অনেকে মনে করছেন, এটা আমাদের দুর্বলতা, এটা দুর্বলতা নয়, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি।

হাইকোর্টে খালেদা জিয়ার জামিনের আদেশের ব্যাপারে বিএনপি মহাসচিব বলেন, আমরা প্রত্যাশা করছি বিএনপি চেয়ারপারসন জামিন পাবেন। আবার তিনি আমাদের মাঝে ফিরে আসবেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দুর্নীতি মামলায় ৫ বছর দণ্ড দিয়ে কারাগারে পাঠায় আদালত। এরপর থেকে তার মুক্তি দাবিতে মানববন্ধন, অবস্থান, অনশন, পতাকা প্রদর্শনের মতো কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি।

About myadmin

Check Also

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে যা বলল বিএনপি

২৯ মার্চের জনসভার অনুমতি প্রদান পুর্নবিবেচনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির …