Home / আন্তর্জাতিক / টাকার ব্যাগ ডাস্টবিনে ফেলে ময়লার ব্যাগ নিয়ে ব্যাংকে, তারপর…

টাকার ব্যাগ ডাস্টবিনে ফেলে ময়লার ব্যাগ নিয়ে ব্যাংকে, তারপর…

এক ভদ্রলোক মনের ভুলে এক লাখ ২৪ হাজার ইওয়ান ময়লার ভাগাড়ে ছুড়ে ফেলেছেন। যা বাংলাদেশি মুদ্রায় ১৬ লাখ ৩৫ হাজার টাকারও বেশি। নিঃসন্দেহের দুভার্গা না হলে কেউ এ কাজ করে না। কিন্তু তার ভাগ্য ভালো এ কারণে বলা হচ্ছে যে, অবশেষে তিনি তা ফেরতও পেয়েছেন।

ঘটনাটি ঘটেছে চীনের লিয়াওনিং-এ। পরে ওই ভদ্রলোকের প্রতিবেশী ময়লা ফেলতে গিয়ে কোনভাবে টাকাভর্তি ব্যাগটি দেখতে পান।

সেদিশের জনপ্রিয় এক পত্রিকা তাদের প্রতিবেদনে জানায়, ভদ্রলোকের নাম ওয়াং। তিনি বাড়ি থেকে একই রকম দুটো পলিথিনের ব্যাগ নিয়ে বের হন। একটি ব্যাগে ছিল বাড়ির ময়লা। আরেকটিতে ছিল টাকা। পরের ব্যাগটা ব্যাংকে নিয়ে যাওয়ার পরিকল্পনাই ছিল। কিন্তু ভুলবশত টাকার ব্যাগ ডাস্টবিনে ফেলে ময়লার ব্যাগ নিয়ে ব্যাংকের দিকে রওনা দিলেন।

শেষ পর্যন্ত ব্যাংক পর্যন্ত গিয়ে নিজের ভুলটি বুঝতে পারলেন ওয়াং। কালবিলম্ব না করে ছুটলেন তিনি ময়লার ভাগাড়ে। কিন্তু গিয়ে আর ব্যাগটি খুঁজে পেলেন না। এবার পুলিশের দ্বারস্থ হলেন তিনি।

পুলিশ কর্মকর্তারা সিসিটিভি ফুটেজ পরীক্ষা করলেন। সেখানে দেখা গেলো, কেউ একজন টাকার ব্যাগটি নিয়ে চলে যাচ্ছেন। কিন্তু যে ব্যাগটি নিয়ে চলে যাচ্ছে তার চেহারা বা গড়ন ঠিকমতো বোঝা যাচ্ছিল না।

কিন্তু ওয়াং ভাগ্যবান। পরে একজন নারী ওই টাকার ব্যাগটি নিয়ে পুলিশের কাছে আসেন। আসলে সিসি ফুটেজে দেখা মানুষটি এই নারীই ছিলেন। পুলিশকে এসে তিনি বলছিলেন, ডাস্টবিনে আমি এই টাকার ব্যাগটা খুঁজে পেয়েছি…।

সূত্র : এনডিটিভি

About myadmin

Check Also

ইতিহাসের কনিষ্ঠতম ‘শহিদ’ আট মাসের লায়লা

মায়ের স্মৃতিতে এখনো জীবন্ত আট মাসের লায়লা। জড়িয়ে থাকা আর চুমুর স্পর্শগুলো যেন এখনো লেগে …