Home / রাজনীতি / তারেক, জোবাইদা ও মেয়ে জাইমা কারোই পাসপোর্ট নেই

তারেক, জোবাইদা ও মেয়ে জাইমা কারোই পাসপোর্ট নেই

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, তার স্ত্রী ড. জোবাইদা রহমান এবং মেয়ে জাইমা রহমান এই তিন জনেরই বাংলাদেশি পাসপোর্ট নেই বলে জানালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলনে তিনি এতথ্য জানান।

তিনি জানান , ২০১৪ সালের ২ জুন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, তার স্ত্রী ড. জোবাইদা রহমান এবং মেয়ে জাইমা রহমানের বাংলাদেশের পাসপোর্ট জমা দেয়া হয়েছে।









যুক্তরাজ্যের বাংলাদেশ দূতাবাসের তাদের পাসপোর্ট তিনটি ডাক যোগে পাঠায় যুক্তরাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শাহরিয়ার আলম আরও বলেন, এরপরও যদি কারো কোনো সন্দেহ থাকে তবে প্রয়োজনে যুক্তরাজ্যের বাংলাদেশ দূতাবাসের থাকা তাদের পাসপোর্ট বিষয়ের তথ্য জানানোর ব্যবস্থা করা হবে।

এসময় তারেক রহমানের পাসপোর্ট জমা দেওয়া সংক্রান্ত একটি কাগজ উপস্থাপন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। কাগজটি যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে বাংলাদেশ দূতাবাসে পাঠানো।









প্রতিমন্ত্রী বলেন, তারেক রহমান অসত্য বক্তব্য দিচ্ছেন। তিনি পাসপোর্ট হস্তান্তর করেছেন।

উল্লেখ্য, এর আগে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে শনিবার যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে সবুজ পাসপোর্ট জমা দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন তারেক রহমান। তিনি প্রশ্ন তুলে বলেন, সেই তারেক রহমান কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন।









এরপর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী তারেক রহমান পাসপোর্ট জমা দেননি বলে দাবি করেন।

এছাড়া বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন এ বক্তব্য দেওয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং বক্তব্য প্রকাশ করায় দুটি দৈনিকের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠান তারেক রহমান।

সোমবার দুপুরে তারেক রহমানের পক্ষে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল রেজিস্ট্রি ডাকযোগে প্রতিমন্ত্রী, দৈনিক কালের কণ্ঠ ও বাংলাদেশে প্রতিদিন পত্রিকার সম্পাদককে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।









নোটিশে ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন’ এ খবর ভিত্তিহীন দাবি করে তা প্রত্যাহার করতে বলা হয়েছে।

আগামী ১০ দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।









অন্যদিকে সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন তারেক রহমানকে তার পাসপোর্ট দেখানোর আহ্বান জানান।









About myadmin

Check Also

বিএনপির শীর্ষ নেতাদের সাথে বৈঠক নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশের অনুমতি দেয়ার দায়িত্ব ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের (ডিএমপি) বলে …