২১শে আগস্ট, ২০১৮ ইং, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

দুর্ঘটনায় নিহতদের লাশের অপেক্ষায় স্বজনরা

মার্চ ১৪, ২০১৮, সময় ১২:৫৯ পূর্বাহ্ণ

উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের স্বজনদের নেপালে নিয়ে যাওয়া হয়েছে মৃতদেহ চিহ্নিত করার জন্য। গতকাল সকাল সাড়ে ১১টায় তারা কাঠমাণ্ডুতে পৌঁছালেও সারা দিনে লাশের কাছে যেতে পারেনি। লাশ কবে নাগাদ দেশে পৌঁছাবে তা জানেন না বাংলাদেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা। বিষয়টি স্বজনদের মধ্যে ক্ষোভেরও জন্ম দিয়েছে।

গতকাল সন্ধ্যায় নেপালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল সাংবাদিকদের বলেন, ‘নেপাল কর্তৃপক্ষ সব ধরনের সহায়তা করবে। বিভিন্ন প্রক্রিয়া শেষে শিগগিরই লাশ দেশে নেওয়া হবে।’ নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত সাংবাদিকদের বলেন, ‘লাশ দেখতে না দেওয়ার বিষয়টি আমরা জানি না। এই মাত্র জানলাম। আমরা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি।’

sojon

বিধ্বস্ত উড়োজাহাজের সংগৃহীত ডেটা রেকর্ডার নিয়ে তদন্ত শুরু করেছে নেপালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ত্রিভুবন বিমানবন্দরের মহাব্যবস্থাপক এ তথ্য জানিয়েছেন। রয়টার্সের খবরে জানানো হয়, বিধ্বস্ত উড়োজাহাজটির নির্মাতা প্রতিষ্ঠান কানাডার বোমবার্ডিয়ার বলেছে, তারা তদন্তের কাজে নেপালে একটি দল পাঠাচ্ছে। বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজকুমার ছেত্রি বলেন, ‘ধ্বংসাবশেষ থেকে ডেটা রেকর্ডার উদ্ধার করা হয়েছে। আমরা সেটি নিরাপদে রেখেছি।