Home / রাজনীতি / নিষেধাজ্ঞা ভেঙ্গে বিএনপি আজ যা করতে যাচ্ছে

নিষেধাজ্ঞা ভেঙ্গে বিএনপি আজ যা করতে যাচ্ছে

পুলিশের নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা সত্ত্বেও খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ খুলনায় বিভাগীয় জনসভা করবে বিএনপি। দলের শীর্ষ পর্যায়ের নেতারা এতে উপস্থিত থাকবেন। দলের চেয়ারপারসনের মুক্তি আন্দোলনে কেন্দ্র ঘোষিত তৃতীয় পর্যায়ের কর্মসূচিতে খুলনার এই জনসভায় বড় শো-ডাউনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে বিএনপি নেতারা জানিয়েছেন।

এদিকে খুলনার শহীদ হাদিস পার্কে বিএনপির জনসভাস্থলে নিষেধাজ্ঞা জারি করেছে মেট্রোপলিটন পুলিশ। সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত শহীদ হাদিস পার্ক ও আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিএনপির নেতা-কর্মীদের দাবি, জনসভা ভণ্ডুল করতে গ্রেফতার, হয়রানি ও নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ।

এদিকে, শহীদ হাদিস পার্কে অনুমতি না পাওয়ায় কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে জনসভার প্রস্তুতি নেওয়া হয়েছে। গতকাল দুপুরে খুলনা বিএনপি কার্যালয়ে জনসভার প্রস্তুতি উপলক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, এক পক্ষ সরকারি টাকায় গাড়ি ও হেলিকপ্টার নিয়ে নৌকার পক্ষে প্রচারণা চালায়। আরেক পক্ষ শান্তিপূর্ণ সমাবেশ করতে চাইলেও বাধা দেওয়া হয়।

এটা গণতান্ত্রিক আচরণ নয়। তিনি আওয়ামী লীগকে উদ্দেশ করে বলেন, শুধু নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখেন, ভোটের বাক্সে বিপ্লব ঘটে যাবে। এ সময় বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা উপস্থিত ছিলেন।

পুলিশের নিষেধাজ্ঞা : কেএমপি কমিশনার মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুটি রাজনৈতিক দল একই স্থানে, একই সময়ে আলাদা কর্মসূচি ঘোষণা করায় আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে সভা-সমাবেশ ও মিছিলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ছাত্রদল নেতাসহ আটক আট : ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেনসহ খুলনা বিএনপির আট নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে তাদের আটক করা হয়। আটকরা হলেন—বিএনপি নেতা আলী হোসেন, শহিদুল ইসলাম, শরিফুল আলম, আ. সামাদ, মো. জিয়া, মনির হোসেন ও স্বেচ্ছাসেবক দল নেতা ইউসুব আলী।

খালেদার মুক্তির দাবিতে ১৫ মার্চ চট্টগ্রামে সমাবেশ করবে বিএনপি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ মার্চ চট্টগ্রামের লালদীঘি মাঠে জনসভা করার ঘোষণা দিয়েছে মহানগর বিএনপি। গতকাল নগর বিএনপির কার্যালয় নসিমন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

লিখিত বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা পরিচালনা করছে। বিএনপি খালেদা জিয়ার মুক্তির আন্দোলন শান্তিপূর্ণভাবে চালিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী ও চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও চাকসু ভিপি নাজিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
উৎস- বাংলাদেশ প্রতিদিন

About admin

Check Also

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে যা বলল বিএনপি

২৯ মার্চের জনসভার অনুমতি প্রদান পুর্নবিবেচনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির …