Home / ফটো গ্যালারি / পৃথিবীতে যে এখনো ভাল মানুষ আছে তার প্রমাণ এই ছবিগুলো !

পৃথিবীতে যে এখনো ভাল মানুষ আছে তার প্রমাণ এই ছবিগুলো !

আমরা পৃথিবী সম্পর্কে সব সময় বিরক্ত থাকি, আশে পাশের কাজ গুলো থেকে অনেক হতাশা বোধ করি। কিন্তু এর মাঝেও কিছু মানুষ আছে যারা নিজেদের হৃদয় দিয়ে কাজ করে, তাদের কাজ গুলো দেখলে মনটা আসলেই ভাল হয়ে যায়। চলুন তাহলে দেখে নেওয়া যাক কিছু নমুনা

ফ্লোরিডাতে দমকল বাহিনী

ফ্লোরিডাতে এক ভদ্রলোক তার বাসার সামনের আগাছা পরিষ্কার করতে গিয়ে হার্ট এটাক করেন, দমকল বাহিনী শুধু তাকে উদ্ধার করেই ক্ষান্ত হয় নি, তারা ভদ্রলোকের করে যাওয়া অসম্পূর্ণ কাজটাও করে দিয়েছেন !

পুলিশ হয়ে জীবনের ঝুঁকি নিয়ে দূর্ঘটনা কবলিত বাসের অন্তত ৩০ জন যাত্রীর প্রাণ বাঁচিয়েছেন

আমরা উঠতে বসতে পুলিশকে ঘুষ খোর বলে গালি দেই, অথচ একজন পুলিশ কনস্টেবল পারভেজ মিয়া নিজের জীবনের ঝুঁকি নিয়ে দূর্ঘটনা কবলিত বাসের অন্তত ৩০ জন যাত্রীর প্রাণ বাঁচিয়েছেন । কুমিল্লার দাউদকান্দিতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস রাস্তার পাশের ডোবায় পড়ে গেলে তার বুদ্ধিমত্তা ও সাহসিকতায় যাত্রীদের উদ্ধার করা হয়।

চরম ঝুঁকি নিয়ে আতিয়া মহলের বাসিন্দাদের উদ্ধার করেন কমান্ডোরা

চরম ঝুঁকি নিয়েই সিলেটের ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল থেকে বাসিন্দাদের বের করে আনেন সেনা-কমান্ডোরা। ভবনটির প্রবেশ পথ ও সিঁড়িসহ বিভিন্ন স্থানে আইইডিসহ বিস্ফোরক ছড়িয়ে-ছিটিয়ে রাখে জঙ্গিরা। অভিযানের সময় সেনা-কমান্ডোরাও প্রচুর এক্সপ্লোসিভ ফায়ার করেছেন। এ কারণে পুরো ভবন ও আশে-পাশের এলাকা চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এরইমধ্যে কমান্ডোরা চরম ঝুঁকি নিয়ে নারী-শিশুসহ ভবনের ৭৮জন বাসিন্দাকে নিরাপদে বের করে আনেন।

পার্কিং এটেন্ডেন্ট

সাউথ আফ্রিকাতে ডিসএবল দের জন্য পার্কিং লটে কোন ভাবেই অবধৈ পার্কিং বন্ধ করা যাচ্ছিল না, তাই তারা এর সাথে শুধু একটি সাইন বোর্ড সংযুক্ত করে দেন এবং সমস্যা সমাধান !

হেয়ার স্টাইলিস্ট মার্ক

হেয়ার স্টাইলিস্ট মার্ক তার ছুটির দিনে ঘরহীন মানুষকে ফ্রিতে চুল কেটে দেন।

শিশুকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রেলকর্মী

দ্রুতগামী একটি ট্রেন ছুটে আসছে। ছোট্ট শিশুকে সঙ্গে নিয়ে তখনো এক মা রেললাইন পার হতে পারেননি। রেললাইনের পাশ থেকে এক ব্যক্তি ওই মাকে টান দিয়ে সরিয়ে নিলেন। রেললাইনের ওপর রয়ে গেল মেয়েটি। দৌড় দিলেন পাশের রেললাইনের কাছে দাঁড়িয়ে থাকা রেল কর্মচারী বাদল মিয়া (৫৮)। শিশুটিকে ধাক্কা দিয়ে সরিয়ে দিলেন। কিন্তু বাদল আর সরার সময় পেলেন না। ট্রেনের নিচে পড়ে ছিন্নভিন্ন হয়ে গেলেন তিনি। মুহূর্তেই স্তব্ধ হয়ে গেল তাঁর প্রাণস্পন্দন।

অন্যের জীবন বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন বাংলাদেশি

ফজরের নামাজ পড়ে মসজিদ থেকে বের হওয়ার সময় মসজিদ সংলগ্ন ইমামের আবাসিক বাসভবনে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। বাসভবনের ভেতরে আটকা পড়া ইমামের পরিবারের সদস্যরা আর্তচিৎকার করতে থাকে। তাদের উদ্ধার করতে এগিয়ে যান নিহত ফেরদৌসসহ কয়েকজন মুসল্লি। দুর্ঘটনা কবলিত পরিবারের সদস্যদের উদ্ধার করতে সক্ষম হলেও বিস্ফোরিত এসির বিষাক্ত গ্যাসে স্বেচ্ছা উদ্ধারকর্মী ফেরদৌসের শ্বাসকষ্ট শুরু হয় এবং ঘটনা স্থলেই কিছুক্ষণের মধ্যেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

একজন শিক্ষক

এই শিক্ষক প্রতিদিন স্কুলের পর আসেন তার অসুস্থ শিক্ষার্থীর কাছে স্কুলে কি কি শিখানো হচ্ছে তা জানানোর জন্য !

একজন ওয়েটার

একজন ওয়েটার হয়ে তার রেস্টুরেন্টে আসা ভদ্রমহিলাকে আদর করে খাইয়ে দিচ্ছেন যাতে তার স্বামীও একটু রিল্যাক্স করে খেয়ে নিতে পারে !

বাস ড্রাইভার

একজন বয়স্ক ভদ্র মহিলা বাসে উঠবেন কিন্তু পারছেন না, ড্রাইভার দেখলো ভদ্র মহিলার জুতার ফিতে খুলে গেছে, তিনি কোন দ্বিধা ছাড়াই তাকে সহযোগিতা করতে নেমে গেলেন।

চেইন বন্ধনে কুকুরকে বাঁচানো

রাস্তার পাশের একটি খালে কুকুর পড়ে যায়, চেইন বন্ধনের মাধ্যমে কুকুরটিকে মানুষজন রেসকিউ করতে সহায়তা করেন।

ব্রেভ চাইল্ড

ভিয়েতনামে বন্যায় এই বাচ্চাটি পোষা কুকুরকে বাচাতে নিজের জীবনের ঝুঁকি নেয়।

আমাদের আশে পাশে ধর্ষণ, খুন, ছিনতাই এসবের অভাব নেই এর মাঝেও কিছু মানুষ নিজের জীবন দিয়ে চেষ্টা করে ভাল কিছু করার, আসুন চেষ্টা করে দেখি না ভাল কিছু করার, শুরুটা হোক নিজেকে দিয়েই, আপনার আশে পাশের ভাল কাজ গুলো লিখে পাঠিয়ে দিন আমরাও চেষ্টা করব তা সবার মাঝে ছড়িয়ে দিতে। অন্যকে অনুপ্রেরণা দিতে ভাল কাজটা ছড়িয়ে দিন সবার মাঝে একদিন হয়তো আমরাই পারব বদলাতে।

About myadmin

Check Also

সোশ্যাল মিডিয়া তোলপাড় করা বলিউড এর ১০টি ছবি

অনেকেই ভালবাসেন নিজের পছন্দের তারকাদের, কখনোও বা আইডল (ভক্তির পাত্র) হিসেবেও স্থান দিয়ে দায় । …