২১শে আগস্ট, ২০১৮ ইং, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কিশোরের আত্মহত্যা

ফেব্রুয়ারি ১৫, ২০১৮, সময় ৪:৫৪ অপরাহ্ণ

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বগুড়ায় এক স্কুলছাত্র স্কুলের বহুতল ভবন থেকে লাফিয়ে পড়ে মারা গেছে। বৃহস্পতিবার দুপুরে শহরের আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুলের পাঁচতলা ভবনের বারান্দা থেকে লাফ দিলে নিচে পড়ে গুরুতর আহত হয় রাইয়ান রাব্বি তাসিন নামের ওই ছাত্র। সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

পুলিশ জানায়, দুপুর আড়াইটার দিকে স্কুলের নবম শ্রেণির বাণিজ্য শাখার ছাত্র তাসিন স্কুল ভবনের বারান্দা থেকে নিচে লাফিয়ে পড়ে। শিক্ষক-সহপাঠীরা দ্রুত তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। শারীরিক অবস্থার অবণতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সন্ধ্যায় মারা যায় তাসিন।

সহপাঠী ও শিক্ষকরা জানান, বেশ কিছু দিন ধরেই মানসিক অবসাদগ্রস্থ ছিলো তাসিন। এ নিয়ে গত দুদিন ধরে সে ফেইসবুকে নিজের অ্যাকান্টে একাধিক স্ট্যাটাসও দেয়।

বুধবার রাত ৯টার দিকে সে ফেসবুকে লেখে- ‘পরিবারের জন্য একটা বড় বোঝা কমতে যাচ্ছে। ফলে সাশ্রয় হবে প্রচুর অর্থ, সমস্যা কমবে সম্পত্তি নিয়ে।’ ঘটনার ঘণ্টা চারেক আগে বৃহস্পতিবার সকালে সে সর্বশেষ স্ট্যাটাসে উল্লেখ করে- ‘আল্লাহকে ধন্যবাদ আমাকে ব্যথাপূর্ণ একটি জীবন দেয়ার জন্য। বিদায়।’