Home / জাতীয় / ভালোবাসা মানে কি শুধু ফুল কেনা, ফুচকা খাওয়া?

ভালোবাসা মানে কি শুধু ফুল কেনা, ফুচকা খাওয়া?

ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে আমরা আমাদের প্রিয়জনদের মুখের হাসির জন্য কতকিছুই না করি। ঘোরাফেরা খাওয়া-দাওয়া, কেনা-কাটা কোনো কিছুই বাদ যায় না। তবে আমরা কি একটু ভিন্ন ভাবে কিছু চিন্তা করতে পারি না? আমাদের আশপাশে কত অসহায় মানুষ আছে আমরা কি আমাদের ভালোবাসার পরশ তাদের দিকেও একটু দিতে পারি না?

এমনই চিন্তা থেকে খ্যাতিমান ফটো সাংবাদিক বি করিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে সহানুভূতির আহ্বান জানিয়েছেন সকলের প্রতি। পাঠকের জন্য সেই স্ট্যাটাসটি নিচে তুলে ধরা হলো-

আজ বসন্তের প্রথম দিন। কাল ভালোবাসা দিবস। আমাদের বড় একটা অংশ শাহবাগ, ছবির হাট, টিএসসিতে সময় কাটাবো। ফুল কিনবো, আইসক্রিম, ফুসকা খাবো। সবই করবো বন্ধুদের সাথে, বন্ধুদের জন্য কেন ? কারন আমরা ভালো মানুষ। ভালো মনের মানুষ তাই না?

টিএসসি থেকে ঢাকা মেডিকেল মাত্র ২০ টাকা রিক্সা ভাড়া। প্রিয় মানুষটাকে নিয়ে হেঁটে গল্প করতে করতেও চলে যাওয়া যায়। কেউ কি যাবেন সেখানে? একা না, বন্ধুকে নিয়ে, বন্ধুদের নিয়ে।

ফুল না নিয়ে গেলেও চলবে। আপনাদের বুকের ভেতরে যে এত এত ভালোবাসা, সেখান থেকে সামান্য পরিমান ভালোবাসা দিয়ে আসলেন সেখানে। অনেক অসহায় মানুষ ওখানে চিকিৎসা নিচ্ছে। কেউ টাকার অভাবে আছে, কেউ বা ভালো হবার সম্ভাবনার অভাবে আছে।

একবেলা বন্ধুরা মিলে যান না বার্ন ইউনিটে। শরীরের অর্ধেক পুড়ে যাওয়া কোন বাচ্চার মাথায় একটু হাত বুলিয়ে মিষ্টি করে একটা হাসি দিয়ে বুঝিয়ে আসেন, সব ঠিক হয়ে যাবে আছে না এতটুকু সামর্থ আপনাদের?

আপনারাই তো ভালোবাসবেন, আজ এবং আগামীকাল মিলে। বাসবেন তো? স্বার্থপরের মত শুধু একজনকেই? অথবা শুধু নিজের বন্ধুদেরকেই? ছড়িয়ে দিলে নাকি ভালোবাসা বাড়ে ? ট্রাই করে দেখবেন, কথাটা ঠিক কিনা? ভালোবাসা সবার জন্য।

বিডি২৪লাইভ

About myadmin

Check Also

এবার দুই বাসের ভয়ঙ্কর প্রতিযোগিতা, বুকের ওপর দিয়েই গেল বাস!

রাজধানীর শ্যামপুর থেকে মোটরসাইকেলে গুলিস্তান যাচ্ছিলেন নাজিম উদ্দিন। ধোলাইপাড় দিয়ে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে উঠতেই …