২১শে আগস্ট, ২০১৮ ইং, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

মুশফিক আউট! বাংলাদেশ ৬৬/৩ (৯ ওভার) , লাইভ দেখুন খেলাটি (Live)

মার্চ ৮, ২০১৮, সময় ২:২১ অপরাহ্ণ

নিদাহাস ট্রফির দ্বিতীয় ম্যাচে ০৮/০৩/২০১৮ (বৃহস্পতিবার) প্রতিবেশী দল ভারতের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচটি অন্যসব সাধারণ ম্যাচের মতো নয় বরং এটা বাংলাদেশের জন্য প্রতিশোধের ম্যাচও বটে। কারণ দুই দলের সর্বশেষ দেখায় গত বিশ্বকাপে নিশ্চিত জয়ের মাচে ১ রানে হেরেছিল বাংলাদেশ। দুই দলের পাঁচ দেখায় অবশ্য এখনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

 

টস ফলাফল: টসে জিতে বোলিং করছে ভারত। ব্যাট করছে বাংলাদেশ। এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬৬/৩ (৯ ওভার),সৌম্য সরকার ১২ বলে ১৪ করে আউট হন, তামিম ১৬ বলে ১৫ রান করে আউট হন।মুশফিক ১৪ বলে ১৮ করে আউট হন।। খেলাটির লাইভ লিঙ্ক নিচে দেয়া আছে।

 

নিশ্চই টাইগার ক্রিকেটাররা চাইবে ভারতের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটে নিজেদের প্রথম জয়ের স্বাদ পেতে। অন্যদিকে তিনজাতি টুর্ণামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে কিছুটা ব্যাকফুটে কোহলিবিহীন ভারত। তাই জয়ের ধারায় ফিরতে নিজেদের সর্বশক্তি দিয়েই খেলবে ভারত।

 

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘কোহলি-ধোনি ছাড়া ভারত কিছুটা কম শক্তিশালীর হলেও। নতুন যারা এসেছে তারাও ভালো খেলে সবাই আইপিএলের ভালো পারফরমার। তাই হালকাভাবে নেয়ার কারণ নেই। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে খেলার চেষ্টা করবো।’

প্রেমাদাসা যেহেতু ব্যাটিং উইকেট তাই এক ব্যাটসম্যান বেশি খেলছেন টাইগার অধিনায়ক।

 

আজকের ম্যাচে তামিম ইমবালের সঙ্গে ওপেনিংয়ে থাকছেন সৌম্য সরকার। সাকিব না থাকায় একজন স্পেশালিষ্ট স্পিনার হিসেবে নাজমুল অপু থাকছেন। সাব্বিরের পাশাপাশি একাদশে রয়েছেন লিটন দাস। প্রস্তুতির ম্যাচের পারফরম্যান্সই এগিয়ে রাখছে লিটন দাস উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে।

 

এরপর চার ও পাঁচ নম্বরে যথাক্রমে মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ।স্পিনার স্পেশ্যালিস্ট হিসেবে অটোমেটিক চয়েসে রয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুর্দান্ত পারফর্ম করা নাজমুল ইসলাম অপু।

টাইগারদের এবং ভারতের চূড়ান্ত একাদশ

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাশ, সাব্বির রহমান, মেহেদি হাসান, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মনিশ পান্ডে, ঋষভ পান্ত, দিনেশ কার্তিক (ওয়াটসন), ওয়াশিংটন সুন্দর, বিজয় শংকর, জয়দেব উনাদকাত, চাহাল, শারদুল ঠাকুর

খেলাটি লাইভ দেখুন নিচের লিঙ্কে ক্লিক করে

লিঙ্ক ১

লিঙ্ক ২