Home / লাইফস্টাইল / মেয়েদের কোমরে এইরকম দুটি গর্ত থাকলে জানেন কি হতে পারে ? জানলে অবাক হবেন!

মেয়েদের কোমরে এইরকম দুটি গর্ত থাকলে জানেন কি হতে পারে ? জানলে অবাক হবেন!

১. ভেনাস এবং অ্যাপোলো

অনেকের পিঠে স্বতন্ত্র্র দৃশ্যমান খাঁজ আছে। এই সীমাবদ্ধ খাঁজকে ভেনাস হোলস বলা হয়। তাদের মূলত মেরুদণ্ড এবং ত্বকের মধ্যে প্রসারিত একটি ছোট সন্ধিবন্ধনী হয়। এই খাঁজ সৌন্দর্যের লক্ষণ বলে মনে করা হয়, তাদের সৌন্দর্য এবং প্রেমের রোমান দেবীর নামে নামকরণ করা হয়েছে। এবং পুরুষদের জন্য, অন্য একটি নাম আছে – অ্যাপোলো হোলস!

২. দুটি ছোট গর্ত

কোনও পেশী সেই অংশে উপস্থিত নয় যেখানে দুটি হাড় পেলভিতে যোগ দেয়। যখন চামড়া প্রসারিত হয়, এই গর্ত কোমররেখার নীচে দৃশ্যমান হয়।

৩. জীনতত্ত্ব এবং রেখাচিত্র

এই খাঁজ জেনেটিক হয়, আপনার এই খাঁজ আছে কারণ সম্ভবত আপনার পরিবারের কারুর এই খাঁজ আছে তাই। তারা পাশাপাশি একটি বক্র শারীরের সাথে জড়িত। এর মানে হল যে যদি আপনার এই টোল থাকে, তবে গড়ের তুলনায় আপনার শরীর অনেক ভালো ।

৪। শারীরস্থান এবং দেহতত্ব

এই গর্ত পোস্টেরিয়র সুপেরিয়র ইলিয়াল স্পাইনের উপরে অবস্থিত। এর মানে হল যে তারা স্ফুলিঙ্গ অঞ্চলে সঠিক রক্ত প্রবাহে সহায়তা করে যা অতিস্বানীরতার সৃষ্টি করে। অধিকাংশ ক্রীড়াবিদের এই গর্ত আছে। যাইহোক, বিজ্ঞানীরা নিশ্চিত নয় যে এই ছিদ্রগুলির উদ্ভব কিভাবে, তারা এত সক্রিয় বা এই গর্ত ক্রীড়াবিদের রক্ত প্রবাহে সাহায্য করে।

 

৫. প্রচলন

এটি স্বাস্থ্যের বেনিফিটের সঙ্গে আসে। তারা প্রচলন করতে সাহায্য করে এবং এটি আপনার যৌন জীবনের ওপর একটি প্রভাব ফেলে। যে মানুষের এই খাঁজ আছে তাদের আগে পরমক্ষণ হয় । এর কারণ পেলভিক এলাকার কাছাকাছি তাদের অবস্থান এবং তারা প্রচলন করতে সাহায্য করে ।

৬. তাদের বিকাশ করা কি সম্ভব?

এটি পেশী না, তাই দুর্ভাগ্যবশত এটি সম্ভব নয়। যদি আপানর থাকে তবে তারা দৃশ্যমান হবে, এমনকি যখন আপনার মাত্রাতিরিক্ত ওজন হয়। কিন্তু যাদের নেই তাদের দৃশ্যমান হবে না এমনকি যখন আপনি রোগা হবেন।

৭. সুস্থ

অতএব, শুধুমাত্র আপনার ভাল চেহারা হতে হবে না, আপনার প্রচলন চমৎকার হতে হবে, তবে এক স্বাস্থ্যকর জীবন পেতে পারেন যা চমৎকার। এবং যদি এটি আপনাকে খুশি না করে তবে আমি জানি না কিসে আপনি খুশি হবেন।

আরোও পড়ুন-

শাকিব অসম্ভব শান্ত: শুভশ্রী

কলকাতার এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। গত ৬ মার্চ পরিচালক রাজ চক্রবর্তীকে বিয়ে করেছেন তিনি। বিয়ের পর আবারও কাজে ব্যস্ত হয়েছেন ‘বস’ খ্যাত নায়িকা। সামনে তার ‘চালবাজ’ ছবিটি মুক্তি পাবে। এতে তার বিপরীতে আছেন শাকিব খান। সমসাময়িক নানা প্রসঙ্গ নিয়ে কলকাতার একটি গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন শুভশ্রী। সাক্ষাৎকারটির নির্বাচিত অংশ তুলে ধরা হলো।

বিয়েতে কার ডিজাইন করা পোশাক পরেছিলেন ?
পূজা প্রসাদের ডিজাইন করা ড্রেস পরেছিলাম সেদিন।

আপনারা যে রেজিস্ট্রি করেছেন, সেটা তো কেউই জানতেন না। পুরোটাই কি পূর্ব পরিকল্পিত ছিল?
নো কমেন্ট্‌স!

বিয়ের পর আপনার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হতে যাচ্ছে ‘চালবাজ’। ছবির গল্পটা কেমন?
খুব মজার একটা গল্প। সেটা ছবির নাম শুনেই বুঝতে পারছেন। ছবির হিরো শাকিব খান পুরো ছবি জুড়ে নানা ‘চালবাজি’ করতে থাকে। এর পেছনে কোনো নোংরা অর্থ নেই। আসলে ও সবকিছুর মধ্যেই টাকার ডিল করে! মানে ধরুন, আমি বললাম— আমাকে একটা জায়গায় পৌঁছে দিতে পারবেন? উত্তরে সে বলবে, পৌঁছে দিতে পারি, কিন্তু আমাকে এতো টাকা দিতে হবে। আর আমার চরিত্রটা খুব অ্যাম্বিশাস এক মেয়ের। যে বিয়ে করবে না বলে লন্ডনে পালিয়ে যায়। সে চায় ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করতে। ছেলেটি ও মেয়েটি একে অপরের সঙ্গে ফেঁসে যায়। সব মিলিয়ে দারুণ একটি ছবি।

দ্বিতীয়বার শাকিব খানের সঙ্গে জুটি বাঁধলেন। সেট-এ শাকিবের ‘চালবাজি’র শিকার হননি?
(হাসি) সেট-এ ওর চেয়ে চালবাজিটা আমিই বেশি করি। ব্যক্তিগত জীবনে শাকিব অসম্ভব শান্ত। কাজের প্রতি অসম্ভব ডেডিকেটেড। ও এতো কম কথা বলে, আপনি ভাবতেও পারবেন না! আপনি যদি ওর সঙ্গে ১০০টা কথা বলেন, ও উত্তরে হয়তো পাঁচটা কথা বলবে।

ইদানিং প্রায়ই একটা কথা শোনা যাচ্ছে, বাংলা ছবি নাকি চলছেই না…।
গত বছরে আমার ‘বস্‌ টু’ কিন্তু সবচেয়ে বেশি হিট ছিল! (একটু থেমে) এটাকে কিন্তু আবার আমার অহংকার বলে ধরে নেবেন না। প্রতিটা ছবিরই একটা ভাগ্য থাকে। আমি ছবি করছি বলেই, সেটা সুপারহিট হবে— এমনটাও ভেবে নেয়ার কোনো মানে হয় না। কোনো অভিনেতার ক্যারিয়ারের সব ছবি হিট হয় না। আমি ভাগ্যবান, যে আমার ক্যারিয়ারে বেশ কয়েকটা সুপারহিট ছবি রয়েছে।

যৌথ প্রযোজনার ছবি সম্পর্কে আপনার কী মতামত?
যদি পরিকল্পনামাফিক লাগাতার যৌথ প্রযোজনার ছবি তৈরি করা যায়, তাহলে এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না! কিন্তু এক্ষেত্রে আমাদের আরও বেশি ফোকাস্‌ড হতে হবে।

নায়িকা হিসেবে বিয়েটা একটু তাড়াতাড়িই হয়ে গেলো না?
বিয়ে করার ইচ্ছেটা আমার দীর্ঘদিনের। প্ল্যান করে, ক্যারিয়ারে অমুক পর্যায়ে পৌঁছে বিয়ে করবো— এই ব্যাপারগুলো কোনোদিনই আমার মধ্যে ছিলো না। ঈশ্বরের কাছে আমি কৃতজ্ঞ যে, জীবনে ওর (রাজ চক্রবর্তী) মতো একজন মানুষকে পেয়েছি।

About admin

Check Also

বিনা পয়সার যে খাবারটি আজীবন যৌবন ধরে রাখে ও নতুন চুল গজায়

সমস্যা সমাধান ও রোগ নিরাময়ের জন্য আমরা কত কিনা করি। চিকিৎসা করতে গিয়ে বেশ ক্ষতি …