২১শে আগস্ট, ২০১৮ ইং, ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

ম্যাচ শুরুর আগমুর্হুতে দুশ্চিন্ত বাংলাদেশ-ভারত শিবিরে

মার্চ ১৪, ২০১৮, সময় ১১:৩৫ পূর্বাহ্ণ

নিদাহাস ট্রফির বুধবারের (১৪ মার্চ) গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আজকের ম্যাচে টাইগারদের টার্গেট ভারতকে যেকোন মূল্যে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করা। আর তা যদি না হয় তারপরও ফাইনাল খেলার স্বপ্ন ফিকে হবে না বাংলাদেশের। তবে অবশ্য শেষ মুখোমুখিতে লঙ্কানদের সাথে জিতবেই হবে। তাতে বাদ ছিটকে পড়বে লঙ্কা, ফাইনাল খেলবে টাইগাররা।

এজন্য আজকে বাংলাদেশ-ভারত ম্যাচের দিকে সজাগ দৃষ্টি থাকবে পেরেরাদের। কারণ তাদের ভাগ্য অনেকাংশ নির্ভর করছে বাংলাদেশের ওপর। কারণ আজকের ম্যাচে বাংলাদেশ হারলে সরাসরি ফাইনালে চলে যাবে ভারত। ফলে বাংলাদেশ-শ্রীলঙ্কার শেষ ম্যাচটি অঘোষিত সেমিফাইনালে রুপ নিবে। আর আজকের ম্যাচটিতে যদি বাংলাদেশ জিতে যায় এবং শেষ ম্যাচে লঙ্কানদের কাছে পরাজিত হয় তাহলে তিন দলের পয়েন্ট হবে ৪। তখন হিসাব হবে রান রেটের। রানরেটে এগিয়ে থাকা ২ দল খেলবে ফাইনালে।

ঠিক এমন প্যাঁচালো সমীকরণ মাথায় রেখে আজ যুদ্ধে নামবে রিয়াদ বাহিনী। ম্যাচটি বাংলাদেশ ও ভারতের মধ্যকার হলেও এখানে তৃতীয় পক্ষ হিসেবে মাথাছাড়া দিয়ে উঠেছে বৃষ্টি। কারণ কলম্বোর বৃষ্টি ইতোমধ্যে দুটি ম্যাচের আগে বাঁধা সৃষ্টি করেছে। আর আজকের ম্যাচেও সেরকম ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে লঙ্কান আবহাওয়া অধিদপ্তর।

src=”https://dhakanews.net/wp-content/uploads/2018/03/AP3_8_2018_000218B-2.jpg” alt=”” width=”725″ height=”400″ class=”alignnone size-full wp-image-14773″ />

জানা যায়, আজকে খেলা চলাকালে বৃষ্টির মোটামুটি ভাল সম্ভাবনা রয়েছে। ৬-৭ টা এই সময়ের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা শতকরা ৪৩-৫১ শতাংশ। আর সে কারণে খেলা সংক্ষিপ্ত হওয়ার সম্ভবনা রয়েছে। তাই যে পক্ষ টস জিতবে তাদের জন্য বোলিং নেয়াটা ভালো সিদ্ধান্ত বলে গণ্য হবে।