Home / ফটো গ্যালারি / শ্রীদেবী বলিউডের প্রথম মহিলা সুপারস্টার নামে পরিচিত, দেখুন তার কিছু অপ্রকাশিত ছবি

শ্রীদেবী বলিউডের প্রথম মহিলা সুপারস্টার নামে পরিচিত, দেখুন তার কিছু অপ্রকাশিত ছবি

পর্দায় কখনো মিঃ ইন্ডিয়ার “হাওয়া হাওয়াই” হয়ে বা লম্হের চাঁদনী হিসেবে পাগল করে দেওয়া শ্রীদেবীর মৃত্যু হয়ে যায় ২৬ শে ফেব্রুয়ারি । যখন সোশ্যাল মিডিয়ায় এই খবরটি পৌঁছায়, লোকেরা মনে করতে শুরু করে যে এটি একটি মিথ্যা গুজব। কিন্তু যখন শ্রীদেবীর দেওর নিজে বলেন যে হার্ট অ্যাটাকের কারণে তিনি মারা গেছেন। তখন একটি মুহূর্তের জন্য বলিউড পছন্দ করে যারা তাদের হৃদয় ভেঙে যায়। এটা মনে হলো যেন সব শেষ হয়ে গেল ।

আসলে সুন্দরের রানী পৃথিবী ছেড়ে চলে যে গেছেন। শ্রীদেবীর রুপ আর ভঙ্গীর যত প্রশংসা করা যায় তত কম হবে। কিন্তু আপনি কি এমন কিছু ছবি দেখতে চাইবেন যা তার অনুরাগীরা কোনদিন দেখেননি।

তাহলে আসুন দেখি ।

চার বছর বয়সে আত্মপ্রকাশ

রুপ কি রানী শ্রীদেবী অভিনয়ের শুরু তার শৈশবেই করে দিয়েছিল । তার প্রথম চলচ্চিত্র যখন তামিলে মুক্তি পায় তখন সে মাত্র চার বছরের ছিল ।

আসল নাম

বলিউডের মধ্যে এই সুন্দরী শ্রীদেবী নামে পরিচিত ছিল। কিন্তু তার আসল নাম ‘শ্রী আম্মা ইয়াঙ্গার আইয়াপ্পান’, যা পরে উনি শ্রীদেবী করে নিয়েছিলেন।

প্রথম হিন্দি সিনেমা

যদি হাওয়া হাওয়াই এর হিন্দি ছবির কথা বলি তো তিনি, ষোলয়া শাওয়ান থেকে তার আত্মপ্রকাশ করেন ।

বলিউডে পরিচয়

বলিউড এর ‘চাঁদনি’ ১৯৭৯ সালে হিন্দি সিনেমায় পা রেখেছিলেন । কিন্তু সত্যিকারের পরিচয় অভিনেতা জিতেন্দ্রর সাথে ‘হিমাতওয়ালা’ তে পেয়েছেন ।

সহ অভিনেতাদের সাথে জড়িত নাম

শ্রীদেবীর ব্যক্তিগত জীবন সম্পর্কে কথা বললে, তার নাম জিতেন্দ্র, মিঠুন চক্রবর্তী ইত্যাদির মতো অনেক সহ-অভিনেতাদের সাথে যুক্ত ছিল । যাইহোক, মিঠুন ও শ্রীদেবী মধ্যে ভালবাসা ঐ দিনগুলিতে প্রচুর ছিল।

বোনি কাপুরকে বিয়ে

মিঠুনের সাথে সম্পর্কের পর শ্রীদেবী হঠাৎ তার থেকে ৮ বছরের বড় বোনি কাপুরকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন, তখন সমস্ত তারকা থেকে ভক্তরা অবাক হয়ে গিয়েছিল । তারপর তিনি বোনি কে বিয়ে করে নেন ১৯৯৬ সালে।

বিয়ের পরে চলচ্চিত্র থেকে দূরত্ব

তবে, বিয়ের পর এই সুন্দরী চলচ্চিত্র বিশ্ব থেকে একটি দূরত্ব তৈরি করেছিলেন এবং তিনি তার পরিবার এবং শিশুদের সাথে ব্যস্ত হয়ে গিয়েছিলেন।

বাচ্চাদের ভালোবাসতেন

শ্রীদেবী শিশুদের খুব পছন্দ করতেন। যখনই তিনি সেটে শিশুদের একটি দল দেখতেন তিনি তাদের সাথে মজা করতে চলে যেতেন । তাকে তার সন্তান জানভি এবং খুশি কাপুরকেও ভালোবাসতে দেখা গেছে ।

অনেক দারুন ছায়াছবি

শ্রীদেবীর নাম বিভিন্ন বলিউডের অসামান্য চলচ্চিত্র যেমন ‘সাদমা’, ‘তৌফা’ ‘জানি দোস্ত’, ‘বলিদান’, ‘ভগবান দাদা’, ‘নাগিনা’, ‘মিঃ ইন্ডিয়া’, ‘চাঁদনী’, ‘লম্হে’, ‘খুদা গবা’, ‘রুপ কি রানি চোরো কা রাজা’, ‘লাডলা’, ‘জুদাই’ এর মতন সিনেমা সামিল।

শেষ নমস্কার

সুন্দররের রানী, , শিল্পীর দেবী আমরা এই অভিনেত্রীর মৃত্যুর প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।

About admin

Check Also

সোশ্যাল মিডিয়া তোলপাড় করা বলিউড এর ১০টি ছবি

অনেকেই ভালবাসেন নিজের পছন্দের তারকাদের, কখনোও বা আইডল (ভক্তির পাত্র) হিসেবেও স্থান দিয়ে দায় । …