Home / রাজনীতি / ‘সবাই এরকম করলে আমিই পদত্যাগ করবো’

‘সবাই এরকম করলে আমিই পদত্যাগ করবো’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে অনিশ্চয়তা, আন্দোলনের জন্য কর্মীদের চাপ, সিনিয়র নেতাদের অসহযোগিতা- সবকিছু মিলিয়ে হাঁপিয়ে উঠেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা গেছে, বুধবার বিকেলে দলের সিনিয়র নেতাদের ডেকেছিলেন ফখরুল। কূটনীতিকদের সঙ্গে বৈঠকের আগে একটু শলাপরামর্শ করবেন। বিকেল চারটায় সবাইকে ডেকেছিলেন। কিন্তু এক ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ছাড়া কেউই আসেনি। ক্ষুব্ধ বিএনপি মহাসচিব বলেন, ‘সবাই এরকম করলে আমিই পদত্যাগ করবো।‘

এর আগে মঙ্গলবার আইনজীবীদের সঙ্গে বসতে চেয়েছিলেন মির্জা ফখরুল। কিন্তু সব আইনজীবী সুপ্রিম কোর্টের নির্বাচনের অজুহাতে বসতে অস্বীকৃতি জানান। কাউকে না পেয়ে তিনিই ব্রিটিশ আইনজীবী নিয়োগের ঘোষণা দেন। প্রতিদিনই তিনি বলছেন, কেউ আমাকে মানছে না। কেউ আমার কথা শুনছে না।

জানা গেছে, দলের সিনিয়র নেতা, বিশেষ করে স্থায়ী কমিটির সদস্যদের উপর কোনো নিয়ন্ত্রণ নেই মির্জা ফখরুলের। একমাত্র ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এবং লে. জে. (অব.) মাহাবুবুর রহমান তাকে সহযোগিতা করেছেন। প্রকাশ্যে তার নেতৃত্ব মেনে নিলেও, বাকিরা দায়সারা।

mirza_fakhrul
এছাড়া সম্প্রতি এক সংবাদ সম্মেলনের আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে কথা কাটাকাটি হয় মির্জা ফখরুলের। উত্তেজনার এক পর্যায়ে বিএনপির মহাসচিব বলেন, আপনারাই চালান বিএনপি, আমি যাই।

About admin

Check Also

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে যা বলল বিএনপি

২৯ মার্চের জনসভার অনুমতি প্রদান পুর্নবিবেচনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির …