Home / খেলাধুলা / হারলেই বিদায়, বাঁচা-মরার ম্যাচে মুস্তাফিজসহ মুম্বাই একাদশে আছেন যারা

হারলেই বিদায়, বাঁচা-মরার ম্যাচে মুস্তাফিজসহ মুম্বাই একাদশে আছেন যারা

আইপিএল ইতিহাসের অন্যতম ধারাবাহিক দল মুম্বাই ইন্ডিয়ান্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই চলমান আসরে মোটেও ধারাবাহিক নয়। টুর্নামেন্টের মাঝপথে এসে ঘুড়ি দাঁড়ালেও শেষ ম্যাচে হেরে আবারো জয়ের ট্রাক থেকে ছিটকে গেলো মুম্বাই।যার ফলে নিজেদের শেষ ২ ম্যাচ জয়ের বিকল্প নেই রোহিতের দলের। শুধু মুম্বাইয়ের জিতলেই হবে না। হার কামনা করতে হবে অন্যদের এবং সেই সাথে নিজেরা জিততে হবে বড় ব্যবধানে।









আইপিএলের ৫০তম ম্যাচে ওয়াংখেরে পাঞ্জাবের বিপক্ষে লড়বে মুম্বাই। ম্যাচটি পাঞ্জাবের জন্যও খুব গুরুত্বপূর্ণ। কারণ হারলে তাদের জন্য অপেক্ষা করছে কঠিন সমীকরণ। বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। মাঠে নামার আগে দেখে নেওয়া যাক মুম্বাই একাদশের খুঁটিনাটি।









পিচ এন্ড কন্ডিশন
মুম্বাইয়ের ওয়াংখের বরাবরই ব্যাটিং সহায়ক পিচ।পিচ রিপোর্ট থেকে জানা যায় আজও তার ব্যাতিক্রম হবে না। ম্যাচটিতে পরে ব্যাট করা দলের সুবিধা পাওয়ার সম্ভাবনা বেশি থাকবে।তাই টস খুব ভালো ফ্যাক্ট হতে পারে।সর্বশেষ ম্যাচে মুম্বাই এই মাঠে ১৭০ উর্ধ্বো রান করে জয় পায়নি।









পরিবর্তন
রাজস্থানের বিপক্ষে একজন স্পেশালিস্ট পেসারের অভাব খুব অনুভব করেছে ‍মুম্বাই। মুম্বাইয়ের ব্যাটিং উইকেটে তাই আজ ইকোনমিক বোলার মোস্তাফিজকে একাদশে দেখা যেতে পারে। সেক্ষেত্রে দল থেকে ছিটকে পড়তে পারতে ডুমিনি।

অধিনায়ক-রোহিত শর্মা।









ট্রাম্প কার্ডঃ মুম্বাইয়ের হারা সাত ম্যাচে রোহিতের গড় ছিলো ৬.৬।জয়ী পাঁচ ম্যাচে তার গড় ৭৩ এবং স্ট্রাইক রেট ১৫৫। তাই মুম্বাই অধিনায়ক জ্বলে উঠলে সেটা পাঞ্জাবের জন্য হতে পারে খুবই চিন্তার কারণ।

পয়েন্ট টেবিলে অবস্থান
মুম্বাই ইন্ডিয়ান্স-৬
কিংস ইলেভেন পাঞ্জাব-৫

























মাইলফলক
টি-২০ ক্যারিয়ারে ৩০০০ রান পূর্ণ করতে মুম্বাই ওপেনার এভিন লুইসের দরকার মাত্র ১৮ রান। স্বদেশী ক্রিস গেইলের আইপিএলে ৪০০০ রান করতে প্রয়োজন আর মাত্র ২৪ রান। আজ সুযোগ আছে আইপিএলে দুই ক্যারিবিয়ান ওপেনার দু‘টি মাইলফলক স্পর্শ করার।

হেড টু হেড
ম্যাচ-২১
রাজস্থান রয়্যালস-১১
কিংস ইলেভেন পাঞ্জাব-১০









বিদেশি কোটায় চার ক্রিকেটারঃ ইভান লুইস, বেন কাটিং, মিচেল ম্যাকক্লেঘান, মোস্তাফিজুর রহমান।

মুম্বাইয়ের সম্ভাব্য একাদশঃ এভিন লুইস, সূর্য্যকুমার যাদব, রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), ক্রুণাল পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, বেন কাটিং, মিচেল ম্যাকক্লেঘান, মোস্তাফিজ রহমান, জাস্প্রিত বুমরা, মায়াঙ্ক মার্কান্দে।









যেসব টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে: স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস হিন্দি, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান। অনলাইন-জিও টিভি, হটস্টার।

About myadmin

Check Also

যে সমীকরণে প্লে-অফে খেলতে পারবে মোস্তাফিজদের মুম্বাই

জমে উঠেছে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্লে-অফ। এরই মধ্যে আইপিএলের ৪৯টি ম্যাচ শেষ হয়েছে। আর …