Home / ফটো গ্যালারি / ১০ টি সুন্দর ছবি যা আপনার দৃষ্টিভ্রম ঘটাবে… ৭ নাম্বার ছবিটি মারাত্বক…

১০ টি সুন্দর ছবি যা আপনার দৃষ্টিভ্রম ঘটাবে… ৭ নাম্বার ছবিটি মারাত্বক…

সুন পৃথিবীকে নতুন চোখে কল্পনা করে কিছু বিভ্রম সৃষ্টি করা চিত্র আমরা দেখি । কানাডিয়ান আর্টিস্ট রবার্ট গনজালভেস এই ধরনের কিছু চিত্র তার অপরূপ শিল্প নৈপূণ্যতায় ফুটিয়ে তুলেছেন । তার অবাক করা কিছু পেন্টিং আপনার মনে প্রশ্নের উদ্রেক করবে নিশ্চিত ভাবে । সেগুলি হলো পেন্টিং গুলো কি সত্যি করা হয়েছে না কাল্পনিক ? আপনার মাথায় প্রচুর বিচিত্র চিন্তাভাবনার উদ্রেক হবে এই সকল পেন্টিং গুলি দেখতে দেখতে ।

আপনি যায়ই চিন্তা করবেন সেটাই সত্যি !

এই পেন্টিংটি তুলে ধরা হয়েছে চাঁদ ও একটি হ্রদের, যার মধ্যে একটি মেয়ে হ্রদের জলের মধ্যে এমনভাবে ভাসছে দেখে কারো পক্ষে বোঝা অসম্ভব মেয়েটি ভাসছে না চাঁদের দর্শন করছে ।

একটি মেয়ের লন্ঠন হাতে ছায়াচিত্র !

এই অদ্ভুত চিত্রটিতে আপনি দেখতে পাচ্ছেন অবাক করা কিছু পাইন গাছের ছায়া কিভাবে লেকের উপরে পরে প্রতিচ্ছবির সৃষ্টি করেছে যা দেখলে আপনার দুরকম মনে হবে । প্রথমত মনে হবে সত্যি কি এটি পাইন গাছগুলির ছায়া নাকি কিছু মহিলা লন্ঠন হাতে হেঁটে চলেছে ?

আপনি কি বিভ্রান্ত !

এই পেন্টিংটি তে দেখা যাচ্ছে বাচ্চারা কিছু Puzzle নিয়ে খেলছে । দেখে মনে হচ্ছে তারা নিজেরাই ওই Puzzle এই ঢুকে গেছে ।

মানুষের ব্রিজ !

এই চিত্রটি শ্রমিক শ্রেণীর কঠোর পরিশ্রমের দৃশ্যরূপে শিল্পী তুলে ধরেছেন । যখন আপনি এই ব্রীজটির উপর দিয়ে ট্রেনটিকে আপনার নিকটে আসতে দেখবেন তখনই দেখতে পাবেন ব্রীজটি আসলে কিছু মানুষের জিমন্যাস্টদের ভঙ্গিতে দাঁড়িয়ে থাকার দৃশ্য ছাড়া আর কিছুই নয় ।

এইগুলি কি ঘুড়ি না উড়ন্ত জাহাজ ?

এই ছবিতে আমরা দেখতে পাচ্ছি কিছু মানুষ সমুদ্র তটে ঘুড়ি উড়ানো উপোভোগ করছেন । অপরদিকে দেখলে মনে হয় মেঘ ও ঘুড়ি এমন রূপ ধারন করেছে যেন সমুদ্রের উপর দিয়ে জাহাজ যাচ্ছে !!!

এইটি কি ? পাহাড় না বিছানা ?

যা: বাবা ! এইটা আসলে কি ? শোবার ঘরটিকে এমনভাবে সাজানো হয়েছে দেখে মনে হচ্ছে বাচ্চারা পাহাড়ের উপর দিয়ে উড়ে যাচ্ছে !!!

মানুষের জলপ্রপাত !

আমরা পরিষ্কার একটি জলপ্রপাত দেখতে পাচ্ছি কিন্তু ওই জলপ্রপাতের নিচের দিকে দেখা যাচ্ছে কিছু মানুষ পাথর খোদাই করে প্রাসাদ নির্মাণ করছেন ।

এককথায় অভূতপূর্ব !!!

একটি মুক্ত ব্রীজ ও কিছু বোট !

আমরা এখানে দেখতে পাচ্ছি বিভিন্ন বিস্ময়কর উপাদান একটি মাত্র চিত্রে । আপনি এখানে দেখতে পাচ্ছেন মেঘ , ব্রীজ ও বোটের চিত্র । এই সকল উপাদানগুলি এতো সুন্দর ভাবে একে অপরের সাথে মিশে আছে যে আপনাকে চিত্রটি দেখতে হলে চিন্তা করতে হবে কোন দিক দিয়ে এই চিত্রটি আমি দেখবো ?

এটি কি ? গাছ না কোন পাড়ার ছবি !

ওয়াও! কখনো চিন্তা করেছেন আপনি কোন গাছের উপর দিয়ে সাইকেল চালাচ্ছেন?কিন্তু অদ্ভুত এই চিত্রটি কিছু বাচ্চাকে গাছের উপর দিয়ে সাইকেল চালাতে দেখা যাচ্ছে ৷

এটি একটি গাছ না শহর?

সত্যিই আবাক করা বিভ্রমসৃষ্টিকারি একটি পেইন্টিং ! ছবিতে দেখে মনে হচ্ছে বাচ্চারা ইটের পর ইট দিয়ে একটি শহর নির্মাণ করছে !

About myadmin

Check Also

সোশ্যাল মিডিয়া তোলপাড় করা বলিউড এর ১০টি ছবি

অনেকেই ভালবাসেন নিজের পছন্দের তারকাদের, কখনোও বা আইডল (ভক্তির পাত্র) হিসেবেও স্থান দিয়ে দায় । …