Home / খেলাধুলা / ২ পরিবর্তন নিয়ে কালকের ম্যাচের জন্য বাংলাদেশের একাদশ ঘোষণা

২ পরিবর্তন নিয়ে কালকের ম্যাচের জন্য বাংলাদেশের একাদশ ঘোষণা

তৃতীয় ম্যাচে আগামী ১৪ মার্চ বুধবার ভারতের মুখোমুখি হবে টাইগাররা। ওই ম্যাচে জয় পেলেই ত্রিদেশীয় এই সিরিজের ফাইনালে যাবার রাস্তাটা আরও পোক্ত হবে।

প্রথম ম্যাচে ছয় ব্যাটসম্যান তিন পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে নামে বাংলাদেশ দল। দ্রুত উইকেট হারানোর পর সেদিন মনে হয়েছিল এক জন ব্যাটসম্যান কম রয়েছে দলে।

বোলিংয়ে মুস্তাফিজুর রহমান, তাসকিন ও রুবেল হোসেনদের কোনো পাত্তাই দেননি শিখর ধাওয়ান-সুরেশ রায়নারা। মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হাসান অপুদের পাশাপাশি হাত ঘুরাতে হয় মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারদেরও। সব মিলিয়ে ছয় উইকেটের হার মানতে হয় দলকে।
দ্বিতীয় ম্যাচে বাংলাদেশি বোলারদের বিপক্ষে রানের পাহাড় গড়ে স্বাগতিক ব্যাটসম্যানরা। তবে ঘুরে দাঁড়ায় অন্তর্বর্তীকালীন কোচ কোর্টনি ওয়ালশের শীষ্যরা। দলে কোনো পরিবর্তন না এনেই লঙ্কানদের বিপক্ষে ৬ উইকেটে জয় পায় মাহমুদুল্লাহর দল।

ওই ম্যাচে নিয়মিত ওপেনার সৌম্যর বদলে তামিম ইকবালের সঙ্গে ক্রিজে আসেন লিটন দাস। ছোট এই পরিবর্তনেই বাজিমাত। মাত্র ১৯ বলে তুলে নেন ৪৩ রান।

তামিম, সৌম্য ও মাহমুদুল্লাহ গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তবে ব্যর্থ ছিলেন সাব্বির রহমান। মুশফিকুর রহিমের ৩৫ বলে ৭২ রানের চমৎকার ইনিংসে জয় পায় সফরকারীরা।

৩য় ম্যাচের জন্য বাংলাদেশের একাদশঃ

তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি, নাজমুল ইসলাম অপু।

About admin

Check Also

৩২.১ নম্বর আইন নিশ্চিত করছে, এটা আউট!

একেবারেই অজপাড়াগাঁয়ের একটি খেলা। যেখানে একটি আউটের সিদ্ধান্ত নিয়ে সমস্যা দেখা দেয়। সমস্যা সমাধানে তারা …