২৪শে এপ্রিল, ২০১৮ ইং, ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাবান, ১৪৩৯ হিজরী

৮ ফেব্রুয়ারি নিয়ে যা বললেন নতুন আইজিপি

ফেব্রুয়ারি ১, ২০১৮, সময় ৬:২৮ পূর্বাহ্ণ

ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হওয়ার পর প্রথমবার সংবাদ সম্মেলনে আসলেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে পুলিশ সদরদপ্তরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় নতুন এই আইজিপি বলেন, ‘পুলিশ সদস্যদের আরো স্বচ্ছতা ও জবাবদিহির আওতায় আনা হবে। কোনো পুলিশ সদস্য যদি কোনো অপরাধে জড়িত থাকে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

৮ই ফেব্রুয়ারি প্রসঙ্গে টেনে তিনি বলেন, ‘পুলিশের প্রধান দায়িত্ব জনগণের জানমালের নিরাপত্তা দেয়া। পুলিশ দৃঢ়তার সঙ্গে এ কাজ করে যাচ্ছে। যাতে মানুষের জানমালের নিরাপত্তা থাকে সে জন্য ৮ ফেব্রুয়ারি কঠোর অবস্থানে থাকবে পুলিশ।’

দায়িত্ব নিয়ে নবনিযুক্ত আইজিপি বলেন, ‘বিগত দিনগুলোতে আইজিপিকে সবাই যেভাবে সহায়তা করেছেন, দেশকে এগিয়ে নিতে সামনের দিনগুলোতেও সে সহায়তা অব্যাহত থাকবে বলে আশা করি।’

মানুষের কাছাকাছি যাওয়ার পুলিশের যে প্রয়াস, সেটা অব্যাহত রাখতে পারলে আরও এগিয়ে যাওয়া সম্ভব বলে মন্তব্য করেন সদ্য দায়িত্ব নেয়া জাবেদ পাটোয়ারী।

এর আগে গতকাল, পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব পাওয়া ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে জাবেদ পাটোয়ারীকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

এসময় নতুন আইপিজিপির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-মাদক, জঙ্গিবাদ নির্মূল হবে। সেটাই আমরা চাচ্ছি। দেশে শান্তিপূর্ণ পরিবেশ থাকুক, উন্নয়নের ধারা যেন অব্যাহত থাকে সেটাই আমরা চাই।

ব্যাজ পরানোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল। বুধবার থেকে জাবেদ পাটোয়ারী বাংলাদেশ পুলিশের নতুন আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।