Home / আন্তর্জাতিক / আমিরাতে রমজানে কেনাকাটায় ৭০% পর্যন্ত ছাড়

আমিরাতে রমজানে কেনাকাটায় ৭০% পর্যন্ত ছাড়









সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আগামীকাল বৃহস্পতিবার (১৭ মে) শুরু হবে পবিত্র মাহে রমজান। এ উপলক্ষে আমিরাতের ব্যবসায়ীরা বেশিরভাগ পণ্য সামগ্রীতে দিয়েছেন ২০% থেকে ৭০% পর্যন্ত বিশেষ ছাড়।

মূল্যহ্রাস থেকে বাদ পড়েনি ফল-মূল, শাক সবজি, তরকারি, পোশাক ও তৈজসপত্রসহ ব্যবহার্য পণ্য সামগ্রী। আমিরাত সরকারের কঠোর তদারকিতে প্রতিটি মার্কেটে স্থানীয়দের পাশাপাশি প্রবাসীরাও এ বিশেষ ছাড়ে কেনাকাটায় সন্তুষ্ট।

রমজান মাসকে সামনে রেখে প্রতিবছর আমিরাতের সুপার মার্কেটগুলোতে বিশেষ ছাড়ে জিনিসপত্র বিক্রি করা হয়। এখানকার বড় বড় মার্কেটগুলোর সঙ্গে বাংলাদেশি মালিকানাধীন সুপার মার্কেট ও হাইপার মার্কেটগুলোতেও এ বিশেষ ছাড় দিয়ে আসছেন দেশীয় ব্যবসায়ীরা। এতে বিক্রয়ে বেশ সাফল্যও পেয়েছেন বলে জানান বাংলাদেশি বেশ কয়েকজন ব্যবসায়ী।









রমজানে ভোগ্যপণ্যসহ অন্যান্য পণ্যে বিশেষ ছাড় ও মান বিবেচনায় সস্তা পেয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দেশি হাজার হাজার প্রবাসী আমিরাতের বিভিন্ন জায়গা থেকে মালামাল কার্গোর মাধ্যমে পাঠাচ্ছেন নিজ নিজ দেশে।

সংযুক্ত আরব আমিরাতে শুধু রমজানে নয়; নববর্ষ, জাতীয় দিবসসহ যেকোন বিশেষ দিববস বা দিনকে সামনে রেখে এখানকার মার্কেট বা বিপনিকেন্দ্রে রাখা হয় বিশেষ মূল্যছাড়।









About myadmin

Check Also

গোসলেই কয়েক কোটি টাকার শ্যাম্পেন খরচ করেন তিনি!

শখ পূরণ করার জন্য কোটি কোটি টাকা খরচ করা মানুষের অভাব নেই পৃথিবীতে। তেমনই একজন …