Home / জাতীয় / ক্রেতাশূন্য পশুর হাট, অর্ধেক দামে বিক্রি হচ্ছে গরু

ক্রেতাশূন্য পশুর হাট, অর্ধেক দামে বিক্রি হচ্ছে গরু

রাত পোহালেই ঈদুল আযহা তথা কুরবানির ঈদ। রাজধানীর পশুর হাটগুলোতে এখন চলছে শেষ মুহূর্তের বেচাকেনা। তবে শেষ মুহূর্তে ক্রেতার সংখ্যা কম থাকায় রাজধানীর অনেক হাটেই পশুর দাম পড়ে যায়।

মঙ্গলবার রাতে পুরান ঢাকার নয়াবাজার ও ধোলাইখাল পশুর হাট ঘুরে ক্রেতার সংখ্যা কম দেখা গেছে। ফলে অনেক কম দামে বিক্রি করা হয় কুরবানির পশু।

এদিকে হঠাৎ করে দাম পড়ে যাওয়ায় পুঁজি ফেরত পাওয়া নিয়ে চিন্তায় পড়ে গেছেন বিক্রেতারা। তবে দাম কমে যাওয়ায় খুশি ক্রেতারা। নয়াবাজারের হাটে গিয়ে দেখা গেছে সারি সারি গরু দাঁড়িয়ে আছে, কিন্তু তেমন ক্রেতা নেই। বিশেষ করে বড় গরুর ক্রেতা নেই বললেই চলে।

এই হাটের শুরুর দিনই রাজস্থানী উট নিয়ে এসেছেন মো. মামুন শেখ। উটটির জন্য তিনি দাম হেঁকেছেন ১৪ লাখ টাকা। তবে পাঁচ দিনের হাটের শেষ দিনেও সেটি বিক্রি করতে পারেননি তিনি।

কিশোরগঞ্জ থেকে ২০টি গরু নিয়ে সোমবার হাটে এসেছেন ব্যাপারী সেলিম মোল্লা। সেখান থেকে গত রাতে মাত্র চারটি গরু বিক্রি হয়েছে। মঙ্গলবার সকালে বিক্রি হয়েছে আরো দুইটি। এখনো রয়ে গেছে ১৪টি গরু।

তিনি পরিবর্তন ডটকমকে বলেন, গতকাল যে গরু ১ লাখ টাকায় বিক্রি করেছি, তা আজ ৫০ হাজার টাকায়ও বিক্রি করতে পারছি না। ক্রেতা একদমই নেই। সারারাত থাকবো বিক্রির অপেক্ষায়, বাকিটুকু আল্লাহ জানেন।

ধোলাই খালের হাটে নরসিংদী থেকে আসা গরুর ব্যাপারী সুরুজ আলী পরিবর্তন ডটকমকে বলেন, ক্রেতারা দাম কম বলায় অনেক গরু বিক্রি হয়নি। শেষ দিনে দাম নেমে এসেছে অর্ধেকে, কিন্তু ক্রেতা নেই।

তিনি বলেন, আশা করছি রাত বাড়ার সাথে সাথে ক্রেতার সংখ্যা বাড়বে। হাটে যেহেতু পশুর কমতি নেই, সারারাতই বেচাকেনা চলবে। যারা এখনো কোরবানির গরু কিনতে পারেননি তারা হয়তো আজ রাতে ভীড় জমাবেন।

রাসেল শিকদার নামের এক ক্রেতা বলেন, গতকাল দুই-তিন হাট ঘুরেও গরু কিনতে পারিনি। দাম অনেক বেশি ছিল। তবে আজ দাম অনেকটাই কম। ৬০ হাজার টাকা দিয়ে মাঝারি সাইজের একটি গরু কিনলাম।

সোয়েব খান মজলিশ নামে আরেক ক্রেতা বলেন, গতকালের তুলনায় আজ গরুর দাম অনেক কম। হাটে পশুর পর্যাপ্ত সরবরাহ থাকায় দরদাম করে পছন্দসই গরুটিই কিনতে পারলাম। গতকাল ঘুরে যে সাইজের গরু ১ লাখ টাকা দেখেছিলাম, আজ তেমন গরুই কিনলাম ৫৫ হাজার টাকা দিয়ে।

About myadmin

Check Also

বলিউডের চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন হিরো আলম

ভারতের আসাম রাজ্যে নতুন করে নাগরিক পঞ্জী (এনআরসি) প্রকাশের পর প্রায় ৪১ লাখ লোক রাষ্ট্রহীন …